,

হবিগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় সোয়া দুই লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জে নদীরক্ষা বাঁধের পাশে ও জমিতে অবৈধভাবে মাটি কাটায় দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জ সদর ও বানিয়াচং উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। তবে এসব ঘটনায় কাউকে আটক করা হয়নি।
জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউর রহমান জানান, শুক্রবার বিকেল ৩টায় সদর উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে’র নেতৃত্বে শহরের মাছুলিয়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় খোয়াই নদীর বাঁধের পাশে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ দুই ব্যক্তিকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার জঙ্গল বহুলা গ্রামের নূর উদ্দিন এবং রিচি গ্রামের হারিয়াকোণা এলাকার মো. শামীম।
অপরদিকে বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের ভবানীপুর এলাকায় জমিতে অবৈধভাবে মাটি কাটছিলেন কয়েজন। খবর পেয়ে শুক্রবার বিকেল ৫টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন খান এলিসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এ সময় অভিযুক্ত ফয়সল ও আহাদ আলীকে এক লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতকে জেলা পুলিশ, বানিয়াচং থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।


     এই বিভাগের আরো খবর